Thursday 14 April 2016

ওসমানীনগরে বর্ণাঢ্য আয়োজনে নববর্ষ বরণ

মো. কয়েছ মিয়া :: সিলেটের ওসমানীনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ ১৪২৩ সালকে বরণ করা হয়। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় উপজেলার সিলেট-ঢাকা মহাসড়কের গোয়ালাবাজারে
প্রদক্ষিণ করে উত্তর গোয়ালাবাজারে গিয়ে মঙ্গল শোভা যাত্রা শেষ হয়। শোভাযাত্রায় অংশ গ্রহণ করে গোয়ালাবাজার আদর্শ উচ্চ বিদ্যালয়, গোয়ালাবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, আইডিয়াল কিন্ডার গার্টেন স্কুল, উদয়ন কিন্ডার গার্টেন স্কুল, চাইল্ড ফেয়ার কিন্ডার গার্টেন স্কুল, লাল কৈলাশ সরকারি প্রাথমিক বিদ্যালয়, তাজপুর মঙ্গল চন্ডি নিশি কান্ত মডেল উচ্চ বিদ্যালয়, তাজপুর নূর মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা, ওসমানীনগর থানা পুলিশ, ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকরা, বালাগঞ্জ প্রথম আলো বন্ধু সভা, গোয়ালাবাজার ইউনিয়ন পরিষদ, গোয়ালাবাজার পরিচালনা কমিটি, গোয়ালাবাজার বনিক সমিতিসহ উপজেলার রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা। শোভা যাত্রায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ব্যানার, ফেস্টুন, প্লেকার্ড সহ বাংলার চিরায়ত রুপের সাজে সজ্জিত হয়ে তাদের শোভা যাত্রাকে আরো বর্ণিল করে তুলে।
 
ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত আলী শোভাযাত্রা অংশ গ্রহন করে সফল করার জন্য উপস্থিত সকলকে নব বর্ষের শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে শোভাযাত্রার সমাপ্তি ঘোষণা করেন। শোভাযাত্রায় শ্রেষ্ঠ বাঙ্গালী সংস্কৃতি তুলে ধরায় আইডিয়াল কিন্ডার গার্টেন স্কুল প্রথমস্থান অধিকার করে। দ্বিতীয় স্থান অধিকার করে তাজপুর চাইল্ড ফেয়ার কিন্ডার গার্টেন স্কুল, তৃতীয় স্থান অধিকার করে গোয়ালাবাজার উদয়ন কিন্ডার গার্টেন স্কুল ও চতুর্থ স্থান অধিকার করে তাজপুর নূর মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়। বিজয়ীদের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশেষ পুরস্কার তুলে দিবেন। শোভাযাত্রা শেষে আইডিয়াল কিন্ডার গার্টেন স্কুলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এদিকে নববর্ষকে বরণ করতে গোয়ালাবাজারের স্বপ্না ম্যানশনস্থ বঙ্গবন্ধু যুব সঙ্গের উদ্যোগে সকাল ১১টায় আলোচসা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী। আলোচনা সভা শেষে দিন ব্যাপি এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দেশের বিখ্যাত বাউল শিল্পিরা সংঙ্গীত পরিবেশ করেন।
নববর্ষ উপলক্ষে বেলা দুইটায় ওসমানীনগর থানা পুলিশের উদ্যোগে থানাতেই এক বৈশাখী খাবারের আয়োজন করা হয়। এতে অংশ গ্রহন করেন ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত আলী, ওসমানীনগর থানার ওসি আব্দুল আউয়াল চৌধুরী, সাবেক চেয়ারম্যান হারুন মিয়া, সাংবাদিক, থানা পুলিশের কর্মকর্তা ও সদস্যবৃন্দ।